৬ দিন পেছালো গোপালগঞ্জের ৫ উপজেলা নির্বাচন

নাগরিক বার্তা ডেস্ক: আগামী ১৮ মার্চ গোপালগঞ্জ জেলার সব উপজেলার ভোটগ্রহণ অনুষ্ঠানের কথা থাকলেও তা পরিবর্তন করে ২৪ মার্চ অনুষ্ঠানের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ফলে আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপ থেকে গোপালগঞ্জ জেলার সব উপজেলার নির্বাচন ৬দিন পেছালো।

আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপের উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে বলে মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান গোপাগঞ্জ জেলার উপজেলাগুলোর নির্বাচন স্থগিত করা সংক্রান্ত নির্দেশনা ইতোমধ্যে রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠিয়েছেন।

এতে উল্লেখ করা হয়েছে- ঢাকা বিভাগের গোপালগঞ্জ জেলার ৫টি উপজেলার নির্বাচনের বর্তমান তফসিল স্থগিত করে তৃতীয় পর্যায়ে অন্তর্ভুক্ত করে নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন।

গত ৭ ফেব্রুয়ারি ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এক তফসিল ঘোষণা করে দ্বিতীয় পর্যায়ে ভোটগ্রহণের সময়সূচি দেন। এতে গোপালগঞ্জ সদর, টুঙ্গীপাড়া, কোটালীপাড়া, কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলার ভোটগ্রহণ ১৮ মার্চ সম্পন্নের কথা বলা হয়। ১৮ মার্চ ১২৯ উপজেলায় ভোটগ্রহণের তফসিল দেন তিনি।

নির্বাচন কমিশনের এই নির্দেশনার ফলে ১৮ মার্চ ১২৪ উপজেলা ভোটগ্রহণ করা হবে। আর তৃতীয় পর্যায়ের ভোটগ্রহণের তারিখ ঘোষণা করা হলেও এখনো তফসিল দেয়নি নির্বাচন কমিশন। এ ধাপের সঙ্গে যুক্ত হবে গোপালগঞ্জ জেলার পাঁচ উপজেলা।

এবার পাঁচ ধাপে দেশের সব উপজেলায় ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। প্রধম ধাপে ৮৬ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১০ মার্চ।

এমএমএ/