শিশুদেরকে খুব যত্ন সহকারে শ্রেণি শিক্ষা প্রদান করতে হবে

ফরিদগঞ্জ: ফরিদগঞ্জ উপজেলার আদর্শ শিশু নিকেতন রামপুর বাজার শাখার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকালে প্রতিযোগিতার উদ্বোধন করেন উপজেলা শিক্ষা অফিসার মো: মনির উজ্জামান।

এসময় তিনি বলেন, নিয়মিত পড়ালেখার পাশপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা মেধা বিকাশে সহায়ক। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে আদর্শ শিশু নিকেতন রামপুর বাজার শাখা এই কাজটি করছে। এর সাথে তাদের পোষাক পরিচ্ছেদ, শারিরিক কসরত, সাংস্কৃতিক অনুষ্ঠানে দৃষ্টি আকর্ষণ করে। একটি প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে হলে এসব কর্মসূচী খুব বেশি প্রয়োজন। শিশুদেরকে খুব যতœ সহকারে শ্রেণি শিক্ষা প্রদান করতে হবে। বাড়তি কোন কিছু অনুমতি ব্যতিরেকে করা যাবে না।

তিনি বলেন, এখন অনেকেই বিভিন্ন অনুষ্ঠানে পুরস্কার হিসেবে নানা সামগ্রী প্রদান করে। এক্ষেত্রে আমার পরামর্শ শিক্ষা সামগ্রী সাথে সাথে পুরস্কার হিসেবে বই প্রদান করা শ্রেষ্ঠ উপহার। কারণ একটি প্লেট বা একটি ফুলদানী ঘরের সৌন্দর্য বাড়াবে। কিন্তু একটি বই শিক্ষার্থীর মনের খিদে মিটাবে। পাঠ বইয়ের বাইরে গিয়ে মাঝে মধ্যে বিভিন্ন ধরনের বই শিশুদেরকে তাদের মেধার পরিস্ফুটনে সহায়তা করে।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালক মাজহারুল ইসলাম শফিকের সভাপতিত্বে উদ্বোধন শেষে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারি শিক্ষা অফিসার মো: বেলায়েত হোসেন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, আদর্শ শিশু নিকেতন জুনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফ ।
নাবা/এমএমএ/