‘পশ্চিমারা সর্প হয়ে দংশন করে ওঝা হয়ে ঝাড়ে’

পশ্চিমারা আসলে সর্প হয়ে দংশন করে ওঝা হয়ে ঝাড়ে বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী।

তিনি বলেন, পশ্চিমারা বিশ্বব্যাপী জঙ্গি ও সন্ত্রাসের সৃষ্টি করছে, পৃথিবীকে তছনছ করছে, আর এ কাজ করছে অস্ত্রের বাজার তৈরির জন্য।

শনিবার ধানমন্ডির ৩২ নম্বরে আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উপলক্ষে ‘দুঃস্থ অসহায় মানুষের মাঝে রিকশা ও ভ্যান বিতরণ কর্মসূচি’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

নিউজিল্যান্ডে গতকাল ঘটে যাওয়া নারকীয় হত্যাযজ্ঞের প্রসঙ্গ টেনে সাবেক এ মন্ত্রী বলেন, ‘সারাবিশ্বে একটি উন্মাদীয় অবস্থা চলছে। আমি উন্নত বিশ্বের উদ্দেশে বলবো, এদের সৃষ্টি করেছে কে? আমি বলব এদের সৃষ্টি করেছেন আপনারা।

মতিয়া চৌধুরী বলেন, লাদেনের জন্ম দিয়েছিল কে? এই আপনারা….আমরা সিক্রেট ডকুমেন্টরিগুলোতে দেখেছি আমেরিকার ঘাঁটির কয়েক’শ কিলোমিটার গজের মধ্যে লাদেন বসবাস করত। আপনারা সর্প হয়ে দংশন করে ওঝা হয়ে ঝাড়ে। এই হলেন আপনারা, জঙ্গি কার্যকলাপের সারা পৃথিবীর শান্তি বিঘ্নিত করছেন।’

যারা ধর্মের নামে সন্ত্রাসী কার্যকালাপ চালায় তারা ধর্মে বিশ্বাস করে না বরং ধর্মকে ব্যবহার করে ফয়দা লুটার চেষ্টা করে জানিয়ে তিনি বলেন, ‘ধন্যবাদ শেখ হাসিনাকে, তিনি শুধু মৌখিক নয় জঙ্গি নির্মূলে কার্যকর পদক্ষেপ নিয়েছেন।

যারা হলি আর্টিজানের পর সর্ববৃহৎ ঈদের জামায়াত শোলাকিয়ায় বোমা হামলা চালানোর পরিকল্পনা করতে পারে – এরা ধর্ম চায় না, ইসলামও চায় না। এরা চায় ফায়দা হাসিল করতে।

বিএনপি-জামায়াতের প্রচারণায় এদেশে জঙ্গি সৃষ্টি হয়েছিল বলেও অভিযোগ করেন মতিয়া।

অনুষ্ঠানে তিনি বলেন, হতদরিদ্রদের মাঝে এখন রিকশা বিতরণ করলেও এমনটা সময় আসবে; যখন রিকশার পরিবর্তে স্বয়ংক্রিয় যান দেওয়া হবে। আমরা এখন মানুষকে রিকশা দিচ্ছি কিন্তু সামনে সেটার দরকার হবে না। কারণ তখন আমাদের দেশ উন্নত হবে।

দলের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির চেয়ারম্যান এ এফ এম ফখরুল ইসলাম মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শ্রী সুজিত রায় নন্দী।

নাবা/সেন্ট্রাল ডেস্ক/কেএইচ/