জাতীয় সংসদের প্রথম বাঙালি খ্রিষ্টান নারী সাংসদ গ্লোরিয়া ঝর্ণা

নিউজ ডেস্ক:  খ্রিষ্টান সমাজের পক্ষ থেকে এই প্রথম জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করছেন একজন নারী।  খুলনা থেকে অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্না সরকারকে জাতীয় সদসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ হিসেবে নাম ঘোষণা করা হয়।

গত শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভা শেষে রাত ১০টার দিকে সংরক্ষিত নারী সংসদ হিসেবে তার নাম ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে তিনি একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের টিকিটে খুলনা-১ আসন থেকে মনোনয়নপত্র কিনেছিলেন। যদিও তিনি এই আসন থেকে শেষ পর্যন্ত দলীয় মনোনয়ন পাননি। পরবর্তীতে সংরক্ষিত মহিলা আসনে প্রার্থী হন এবং শুক্রবার তিনি সংসদ হিসেবে ঘোষিত হন।

ঝর্ণা সরকার ১৯৯৬ সালে আ’লীগ সরকারের সময়ে যশোরের সরকারি মহিলা কলেজ ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদীকার দায়িত্ব পালন করেন। এরপর ২০০৪ সালে আইন বিভাগে উত্তীর্ণ হয়ে ঢাকা আইনজীবি পরিষদে শিক্ষানবিশ ছিলেন। তখন আ’লীগ আইনজীবি পরিষদের সদস্য অ্যাড. শাহানাজ পারভীনের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশে যোগদান করলে গ্রেনেড হামলার শিকারে মারাত্মক আহত হন। সেখান থেকে শারীরিকভাবে অসুস্থ হয়ে জীবনযাপন এবং আওয়ামী লীগের সাথে সক্রিয় রাজনীতিতে যুক্ত হন।

নাবা/এমএমএ/