উচ্চ আদালতে বিএনপির আরও ৫ প্রার্থীর মামলা

নাগরিক বার্তা ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে মামলা করেছেন বিএনপির আরও পাঁচজন প্রার্থী।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকালে ওই পাঁচজনও মামলা করেন। এর আগে মঙ্গল ও বুধবার (১২ ও ১৩ ফেব্রুয়ারি) সাত প্রার্থী মামলা করেছেন। সবমিলিয়ে মামলাকারীর সংখ্যা ১২ জন।

বিএনপির প্রার্থীদের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস (কাজল) জানান, বৃহস্পতিবার মামলা করেছেন মানিকগঞ্জ-২ আসনের প্রার্থী মঈনুল ইসলাম খান শান্ত, নরসিংদী-৫ আসনের ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন, নারায়ণগঞ্জ-২ আসনের নজরুল ইসলাম আজাদ, ঢাকা-৫ আসনের নবী উল্লাহ নবী ও ঢাকা-২ আসনের ইরফান ইবনে আমান অমি।

এদিন বিভিন্ন আসনের আরও অনেক প্রার্থী মামলা করছেন বলেও জানান আইনজীবী কাজল।

এর আগে গত ১২ ফেব্রুয়ারি ঝিনাইদহ-৪ আসনের বিএনপির প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ ও টাঙ্গাইল-৭ আসনের প্রার্থী আবুল কালাম আজাদ সিদ্দিকী মামলা করেন।

পরদিন ১৩ ফেব্রুয়ারি মামলা করেন বরিশাল-১ আসনের প্রার্থী জহির উদ্দিন স্বপন, গাজীপুর-৪ আসনের প্রার্থী শাহ রিয়াজুল হান্নান, মৌলভীবাজার-৩ আসনের নাসের রহমান, মুন্সীগঞ্জ-৩ আসনের আব্দুল হাই ও ভোলা-২ আসনের প্রার্থী মো. হাফিজ ইব্রাহিম।

এর আগে, গত ৯ ফেব্রুয়ারি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির প্রায় ৫০টি জেলা থেকে আগত প্রার্থীদের সঙ্গে স্কাইপেতে মতবিনিময় করেন ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান।

সেখানে উপস্থিত একজন প্রার্থী নাম প্রকাশ না শর্তে বাংলানিউজকে জানান, ভারপ্রাপ্ত চেয়ারপাসনন তাদের কথা শুনেছেন। আবার তিনিও কথা বলেছেন। মামলা করার সিদ্ধান্ত হয়েছে।

এমএমএ/